দুর্গাপুজো উপলক্ষে বিশেষ ব্যবস্থা পুরনিগমের

Durga Puja 2024: শহরের মোড়গুলোতে চলবে মহালয়া! পুজোর আগেই শহরকে সাজিয়ে তুলবে পুরনিগম

শিলিগুড়ি: দুর্গা পুজো উপলক্ষে জাকজকম করে শহরকে সাজাতে চলেছে পুরনিগম। মহালয়া থেকে শহরকে সাজিয়ে তোলা হবে। কার্নিভ্যালের দিন বিসর্জনের শোভাযাত্রার পাশাপাশি স্থানীয় শিল্পীদের পরিবেশনায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৪ অক্টোবর পুজো কার্নিভ্যাল অনুষ্ঠিত হবে। কার্নিভ্যালে যারা অংশ নেবে তাদের মধ্যে বিচারকের রায় নিয়ে ৩টি ক্লাবকে পুরস্কৃত করা হবে। প্রতিটি ক্লাবকেই আর্থিক পুরস্কার দেওয়া হবে। এছাড়াও কার্নিভ্যালে অংশগ্রহণকরি ক্লাবগুলির জন্য ১৫ হাজার টাকা আর্থিক সাহায্য করা হবে। শুধু কার্নিভ্যালই নয়, বিচারকদের বিচারে সেরা ৩টি ক্লাবকে পুরস্কৃতও করা হবে। তবে ২৭ অক্টোবর বিজয়া সম্মিলনির আয়োজন করা হচ্ছে। সেখানে পুরনিগমের বিচারে শারদ সম্মান দেওয়া হবে কয়েকটি ক্লাবকে। একই দিনে কার্নিভ্যালের পুরস্কারও দেওয়া হবে।

আরও পড়ুন: ভাগ্য বদলে দেবে এই ফল, হাতে আসবে বিপুল টাকা !

আরও পড়ুন: রাজস্থানি নকশা, চোখ ধাঁধানো আলোর সাজে সেজে উঠবে শিলিগুড়ির এই মণ্ডপ! কাজ চলছে জোর কদমে

এদিন বৈঠক শেষে মেয়র বলেন, ‘কার্নিভ্যালে শিলিগুড়ির সাংস্কৃতিক কর্মীদের পাশাপাশি তথ্য ও সংস্কৃতি বিভাগের শিল্পীরা অংশ নেবেন। শিলিগুড়ি শহরের বেশ কিছু রাস্তা আমরা সাজিয়ে তুলব।’ মেয়রের কথায়, ‘গতবার কার্নিভ্যালে ২৩টি ক্লাব অংশ নিয়েছিল। এবারও বেশ কিছু ক্লাবকে চিঠি দেওয়া হয়েছে। প্রতিটি ক্লাবকে এয়ারভিউ মোড়ে অনুষ্ঠানের জন্য ৫ মিনিট করে গতবার সময় দেওয়া হয়েছিল। এবার সেই সময়টা একটু বাড়াব।’ মেয়র আরও বলেন, ‘ যারা অংশ নিতে ইচ্ছুক তাদেরকে নিয়েই আমরা অনুষ্ঠান করব। মহালয়ার দিন থেকেই শহরকে সাজিয়ে তোলার চেষ্টা করছি। গোটা শহর জুড়ে ৬১ জায়গায় মহালয়ার দিন মহিষাসুরমর্দিনী বাজবে। এছাড়াও গোটা শহরকে আলোয় মুড়ে ফেলবে পুরনিগম।’

অনির্বাণ রায়