ভারী বৃষ্টিতে জলমগ্ন হাসপাতাল চত্বর

Water Logged: অবিরাম বৃষ্টির জেরে জলময় হাসপাতাল, বিপাকে রোগীসহ তাদের পরিবার

দক্ষিণ দিনাজপুর : অবিরাম বৃষ্টির জেরে দক্ষিণ দিনাজপুর জেলার সাধারণ জনজীবন ব্যাহত। জলমগ্ন জেলার একাধিক এলাকা। বিগত তিনদিনের বৃষ্টির কারণে জল থই থই বালুরঘাট পুরসভা এলাকা সহ জেলার বিভিন্ন জায়গা। ইতিমধ্যেই বালুরঘাট শহরের একাধিক ওয়ার্ডের রাস্তায় জল জমার পাশাপাশি, জল ঢুকেছে বাড়িতেও। যার জেরে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। পাশাপাশি বালুরঘাট জেলা হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের সামনে জল জমে বিপত্তি।

আরও পড়ুন: যতীন্দ্রমোহন সেনগুপ্তের ভিটেমাটি রক্ষা করতে এগিয়ে এল গ্রামবাসীরা

হাসপাতালের সেই নোংরা জল ডিঙিয়ে যেতে হচ্ছে রোগীর পরিজন থেকে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের। বিপাকে পড়েছে চিকিৎসা করতে আসা রোগীসহ তাদের পরিবার। বৃষ্টি হলেই হাসপাতালের সামনের জলের পরিমাণ বাড়ছে। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বালুরঘাট হাসপাতাল কর্তৃপক্ষ ও পুরসভা। সমস্যায় পড়েন বালুরঘাট হাসপাতালে চিকিৎসা করতে আসা রোগী ও রোগীর আত্মীয় পরিজন।

বালুরঘাট হাসপাতালের ইমার্জেন্সি বিভাগের সামনের রাস্তায় জল জমে যায়। অবশ্য কিছুদিন আগেই এই রাস্তাকে উঁচু করে ড্রেন তৈরি করা হয়েছে পুরসভার তরফ থেকে। এরপরেও সেই সমস্যা আজও সমাধান হয়নি বলে অভিযোগ রোগীর পরিজনদের।বৃষ্টির জেরে একাধিক এলাকায় জলযন্ত্রণায় নাজেহাল জেলার সাধারণ মানুষ। এদিকে সময়মতো পুজোর প্যান্ডেলের কাজ শেষ করা ও বরাতমতো প্রতিমা তৈরি করা নিয়ে চিন্তায় রয়েছে ডেকোরেটার্স থেকে মৃৎশিল্পীরা।

সুস্মিতা গোস্বামী