জগন্নাথ সরকার চালাচ্ছেন সাইকেল

Lok Sabha Election 2024: পরিবেশ বাঁচানোর বার্তা দেওয়াই মূল লক্ষ্য, সাইকেলে চেপেই অভিনব জনসংযোগ বিজেপি প্রার্থীর

নদিয়া:  সাইকেলে চেপে জনসংযোগ বিজেপি প্রার্থী প্রাক্তন সংসদ জগন্নাথ সরকারের। এপ্রিল মাস পড়তে না পড়তেই রোদের তাপে পুড়ছে বাংলার বিভিন্ন জেলাগুলি। গোটা দেশে গত বছরের তুলনায় এ বছর আরও বেশি মাত্রায় তাপপ্রবাহ চলবে বলে এমনটাই সতর্ক করেছে আবহাওয়া দফতর। আর এর প্রধান কারণ হিসেবে পরিবেশবিদরা জানাচ্ছেন গ্লোবাল ওয়ার্মিং। যথেচ্ছ পরিমাণে গাছ কাটা পরিবেশ দূষণ ইত্যাদি এই গ্লোবাল ওয়ার্মিং-এর প্রধান কারণ। আরেকটি অন্যতম বিষয় যানবাহনের ধোঁয়া! মাত্রাতিরিক্তভাবে দূষিত করছে আমাদের বায়ুমণ্ডল। আর সেই কারণেই গরমের তীব্রতা দিনের পর দিন বেড়েই চলেছে।

সামনেই লোকসভা নির্বাচন। নির্বাচনের সময়সূচী হিসেবে ধরলে দেখা যাচ্ছে গোটা গ্রীষ্মকালটাই নির্বাচনের সময়কাল। নির্বাচন উপলক্ষে এই সময় একাধিক রাজনৈতিক দলের কর্মী এবং প্রার্থীরা নিজের নিজের দল এবং প্রতীকের সমর্থনে রাস্তাঘাটে প্রচারে নামছেন। বেশিরভাগ সময় দেখা যায় হয় তারা হুডখোলা জীপ, না হলে বিভিন্ন মোটরসাইকেল এবং গাড়ি নিয়ে তারা বের হন জনসংযোগ করতে। তবে এরই মাঝে পরিবেশের কথা মাথায় রেখে রানাঘাট লোকসভা কেন্দ্রের প্রার্থী তথা প্রাক্তন সাংসদ জগন্নাথ সরকার নিলেন এক বিশেষ কর্মসূচি। সাইকেলে করে করছেন তিনি জনসংযোগ। সাইকেল চেপে নিজেই প্যাডেল করে রাস্তা দিয়ে চলেছেন তিনি। তারই অভিনব কর্মসূচিতে ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন জগন্নাথ সরকার। ভবিষ্যতেও এই ধরনের প্রচার করতে তিনি আগ্রহ প্রকাশ করেছেন।

আরও পড়ুন- শৈশবে চরম কষ্ট, বাবা দেননি মেয়ের মর্যাদা, পড়াশোনা ছেড়ে চলচ্চিত্রে এসেই বলিউডের এভারগ্রীন তিনি, বলুন তো মায়ের কোলে ‘এই’ শিশুটি কে?

এ প্রসঙ্গে তিনি বলেন, ট্রাক্টর, লরি, বাস-সহ অন্তত নয় রকমের গাড়ি চালানো জানা আছে তার। তবে এদিন মূলত পরিবেশের বার্তা দিতেই সাইকেলে করে প্রচার। তবে এটা অবশ্যই প্রতীকী দলীয় কার্যালয় থেকে ডাকঘর মোড় পর্যন্ত। তবে আত্মবিশ্বাসের সঙ্গে তিনি বলেন আগামী ৩ তারিখ গোবিন্দপুর কালী বাড়িতে পুজো দিয়ে তিনি প্রচারে নামার পর বাকি সকলে অবাক হয়ে দেখবেন।

Mainak Debnath