তীব্র গরমে মৃত্যু হল অটো যাত্রীর

Heat Wave Death: তীব্র গরমে রাস্তাতেই মৃত্যু বৃদ্ধার, অটোয় করে যাচ্ছিলেন

দক্ষিণ ২৪ পরগনা: তীব্র গরমের বলি হলেন এক বৃদ্ধা। শেখ শাকিলা বিবি (৬২) নামে ওই বৃদ্ধা অটোয় করে যাওয়ার সময় গরমে অসুস্থ হয়ে পড়েন। অটোচালক দায়িত্ব নিয়ে তাঁকে হাসপাতালে নিয়ে যান। সেখানেই তাঁর মৃত্যু হয়। সোনারপুরের ঘটনা।

জানা গিয়েছে, সোনারপুরের দক্ষিণ জগদ্দল এলাকার বাসিন্দা ওই বৃদ্ধা এদিন অটোয় করে চোহাটি যাচ্ছিলেন। তিনি পেয়ারা বাগান এলাকা থেকে অটোতে চাপেন। এই প্রবল গরমে অটোর মধ্যেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। অটোচালক ও সহযাত্রীরা তাঁকে সোনারপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। খবর দেওয়া হয় সোনারপুর থানাতেও। এদিকে চিকিৎসকরা ওই বৃদ্ধাকে মৃত বলে ঘোষণা করেন।

আর‌ও পড়ুন: একটা স্কুটি ও ২২ হাজার টাকার সম্বল নিয়ে লোকসভার লড়াইয়ে ‘কমরেড’ সুস্মিতা

প্রাথমিকভাবে ওই বৃদ্ধার পরিচয় জানা যায়নি তার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় সেখান থেকেই ওই বৃদ্ধার পরিচয় বেরিয়ে আসে। এদিকে পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে নিয়মমাফিক তাঁর দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

উল্লেখ্য, দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিন ধরে গরমের তীব্রতা বাড়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাপ প্রবাহ বইবে কয়েক জায়গায়। এই পরিস্থিতিতে চিকিৎসকরা বলছেন, নিতান্তই প্রয়োজন না থাকলে দুপুরের সময়টায় বাড়িতে বা কোনও ঘেরা জায়গায় থাকা উচিত। বয়স্কদের বিশেষ করে বাইরে না বেরোনোর কথা বলা হয়েছে।

সুমন সাহা