নিশীথের বিরুদ্ধে কমিশনে তৃণমূল

Nisith Pramanik: নিশীথ প্রামাণিকের বাড়িতে কী লুকিয়ে রাখা? কারাই বা আছে লুকিয়ে? ভয়ঙ্কর অভিযোগে কমিশনে তৃণমূল

মাথাভাঙ্গা: গোটা দেশজুড়ে শুরু হল লোকসভা ভোট। প্রথম দফায় নির্বাচনে মোট ২১টি রাজ্যের ও কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটগ্রহণ শুরু হল৷ এ রাজ্যের মোট তিনটি লোকসভা কেন্দ্রের ভোটগ্রহণ হচ্ছে প্রথম দফায়৷ উত্তরবঙ্গের মোট তিনটি আসনে ভোটগ্রহণ করা হল। এরই মধ্যে কোচবিহারের মাথাভাঙ্গায় কেন্দ্রীয় বাহিনীর এক ইনসপেক্টরের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল। এদিকে, বৃহস্পতিবার রাতেই কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের নামে অভিযোগ জানাল তৃণমূল।

লোকসভা ভোটের প্রথম দফার ঠিক আগের রাতে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল। কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ন্ত্রণ করা হচ্ছে, নিশীথের বাড়িতে অস্ত্র মজুত করা এবং দুষ্কৃতীদের আশ্রয় দেওয়া, এই তিনটি অভিযোগের ভিত্তিতে কমিশনে অভিযোগ জানায় তৃণমূল। নিশীথের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আর্জিও জানিয়েছে তৃণমূল।

আরও পড়ুন: ভোট শুরুর সকালেই বড় ঘটনা! মৃত্যু কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের! চর্চায় ‘সেই’ মাথাভাঙ্গা

নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ায় কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ন্ত্রণ করতে চাইছেন নিশীথ প্রামাণিক। কেন্দ্রীয় বাহিনী যে হেতু স্বরাষ্ট্র মন্ত্রকের আওতায় পড়ে এবং নিশীথ সেই মন্ত্রকেরই প্রতিমন্ত্রী, তাই তিনি কেন্দ্রীয় বাহিনীকে নিজের সুবিধা মতো মোতায়েন করতে চাইছেন বলে অভিযোগ রাজ্যের শাসক দলের। তৃণমূলের অভিযোগ, সম্প্রতি নিশীথ তাঁর বাড়িতে দুষ্কৃতীদেরও আশ্রয় দিয়েছেন। যাঁরা তাঁর বাড়িতে রয়েছেন তাঁরা কেউই কোচবিহারের ভোটার নন বলে দাবি।

এদিকে, বৃহস্পতিবার রাত সাড়ে বারোটা নাগাদ মাথাভাঙ্গায় বাথরুমে অচেতন হয়ে পড়ে যান এক কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। সেখানেই মৃত্যু হয় তাঁর। কিউআরটি টিমে থাকার কথা ছিল তাঁর। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তথ্য কমিশন সূত্রে। জানা গিয়েছে, মৃত জওয়ানের নাম মিলেশ কুমার নিলু(৪২)। তিনি মাথাভাঙ্গা বেলতলা এলাকায় একটি স্কুলে ভোটের ডিউটিতে এসেছিলেন বিহার থেকে। তবে গভীর রাতে তার সহকর্মীরা অসুস্থ অবস্থায় পড়ে থাকতে দেখেন তাঁকে। এরপর মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই জওয়ানকে চিকিৎসকরা মৃত বলে জানান।