স্ট্রংরুমে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তারক্ষী।

Lok Sabha Election 2024: ইঞ্জিনিয়ারিং কলেজে বন্দি জনমত! চারিদিক থেকে ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী

পশ্চিম বর্ধমান: চতুর্থ দফায় আসানসোল লোকসভা কেন্দ্রের নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার এই কেন্দ্রে সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট পড়েছে ৭০ শতাংশের কাছাকাছি। ভোটদানে ভোটারদের ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গিয়েছে। নতুন ভোটারদের মধ্যে দেখা গিয়েছে উদ্দীপনা। একইসঙ্গে বয়স্ক ভোটারদেরও নানান প্রতিকূলতাকে চ্যালেঞ্জ জানিয়ে ভোট দিতে আসতে দেখা গিয়েছে।

লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হবে আগামী ৪ জুন। তার আগে এখনও রাজ্যে তিনটি দফার নির্বাচন বাকি রয়েছে। স্বাভাবিকভাবেই আসানসোল লোকসভা কেন্দ্রের জনমত এখন বন্দি রয়েছে স্ট্রংরুমে। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে স্ট্রংরুম এলাকাটি। স্ট্রংরুমের নিরাপত্তায় যাতে কোন‌ও ফাঁকফোকর না থাকে সেদিকে নজর রয়েছে প্রশাসনের।

আরও পড়ুন: খোল-করতাল নিয়ে ভোট প্রচারে তৃণমূল

উল্লেখ্য, আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে করা হয়েছে আসানসোল লোকসভা কেন্দ্রের স্ট্রংরুম। এখানেই আগামী ৪ জুন পর্যন্ত বন্দি থাকবে আসানসোলবাসীর জনমত। স্ট্রং রুমের নিরাপত্তায় রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। পাশাপাশি সিসিটিভি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে স্ট্রংরুম এলাকাটি। জনমত যাতে সুরক্ষিত থাকে তার জন্য নিরাপত্তার সবরকম ব্যবস্থা করা হয়েছে কমিশন এবং প্রশাসনের তরফ থেকে।

প্রসঙ্গত, আসানসোল লোকসভা কেন্দ্রে সোমবার নির্বাচন-পর্ব সম্পূর্ণ হয়েছে শান্তিপূর্ণভাবে। দু-একটি বিক্ষিপ্ত ঘটনা বাদ দিলে, তেমন অশান্তির খবর পাওয়া যায়নি। এমনটাই জানা গিয়েছে প্রশাসন সূত্রে। পাশাপাশি ভোটদানের হারও বেশ ভাল বলেই জানা গিয়েছে। এই কেন্দ্রে তৃণমূলের হয়ে লড়াই করেছেন শত্রুঘ্ন সিনহা। বিজেপির প্রার্থী ছিলেন এস এস আলুওয়ালিয়া এবং বাম প্রার্থী ছিলেন জাহানারা খান।

নয়ন ঘোষ