জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হাসপাতাল

Jangipur Superspecialty Hospital: সরকারি হাসপাতালে এ কী কাণ্ড! পালাই পালাই করছেন রোগীরা

মুর্শিদাবাদ: এই তীব্র গরমের মধ্যেই কুলার খারাপ হয়ে গিয়েছে জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গের। তার জেরে সেখানে রাখা দেহ পচতে শুরু করেছে। তারফলে তীব্র দুর্গন্ধ বেরিয়ে আসছে। সেই দুর্গন্ধে বিপাকে পড়েছেন মর্গের কর্মীদের পাশাপাশি হাসপাতালে ভর্তি এই রোগী, কর্মী ও চিকিৎসকরা। এমনকি হাসপাতালের আশেপাশে বসবাসরত মানুষজনরাও এর ফলে বাড়িতে কার্যত থাকতে পারছেন না।

জানা গিয়েছে, জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা করাতে আসে বহু রোগী। কিন্তু এই হাসপাতালের মধ্যেই পুলিশ মর্গের বেহাল অবস্থা। জঙ্গিপুর মহকুমা সুপার স্পেশালিটি হাসপাতালের একমাত্র মর্গে যেখানে সাগরদিঘি থেকে শুরু করে ফরাক্কা ও বীরভূমের কিছু অংশ থেকেও সমস্থ মৃতদেহ নিয়ে আশা হয় এই মর্গে। যে মৃতদেহগুলিকে সনাক্ত করা হয় সেগুলিকে পরিবারের হাতে তুলে দেওয়া হলেও যেগুলি সনাক্ত করা যায় না, সেই মৃতদেহগুলিকে রেখে দেওয়া হয় এই মর্গের মধ্যেই। অভিযোগ, দীর্ঘ দিন ধরে মর্গে বহু দেহ জমেছিল। এখন কুলার খারাপ হয়ে যাওয়ায় সেখান থেকে তীব্র দুর্গন্ধ বেরিয়ে আসছে।

আর‌ও পড়ুন: চিনি-আটা মিল ছিল না আগেই, এবার রেশনে বাড়ন্ত চাল’ও! এখানে ক্ষোভে ফুটছে মানুষ

এই হাসপাতালে ভর্তি রোগীদের অভিযোগ, বেশ কয়েকদিন ধরেই মর্গের পচা গন্ধে থাকতে পারছেন না তাঁরা। কীভাবে মৃতদেহগুলো রাখা হচ্ছে তাও বোঝা যাচ্ছে না। জানা গিয়েছে, এই মর্গে ছয়টি ফ্রিজ ও কুলার রয়েছে। তার মধ্যে বেশ কয়েকটি ফ্রিজ অকেজো হয়ে পড়ে রয়েছে। আর এই কারণেই মৃতদেহে পচন ধরছে এবং দুর্গন্ধ ছড়াচ্ছে এলাকায়।

গোটা ঘটনা প্রসঙ্গে হাসপাতালের সুপার কাশীনাথ পাঁজা পুলিশের উপরেই দায় চাপিয়েছেন। পাশাপাশি তিনি জানান দ্রুত সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে।

কৌশিক অধিকারী