ইস্টবেঙ্গলের কোচ ফাল্গুনী দত্ত বোঝাচ্ছেন খুদে খেলোয়াড়দের

Nadia News: এবার গ্রামগঞ্জের খুদেরাও ইস্টবেঙ্গলের হয়ে খেলতে পারবে আই লিগ! শান্তিপুরে হল সিলেকশন

নদিয়া: তীব্র গরমের মধ্যেও ভর দুপুরে সবুজ ঘাসে দাপিয়ে বেড়াচ্ছে ওরা! ওদের বয়স ১৩ থেকে ১৫ এর নিচে, স্বপ্ন বড় ফুটবলার হওয়া । আর তাইতো অ্যান্ড্রয়েড ছেড়ে পড়াশোনার সঙ্গে সমান তালে পায়ে বল নিয়ে ১১ জনের একজন কেউবা আবার গোলরক্ষক হিসেবে ১১ জনের ধকল সামলাচ্ছেই একাই। ওদের স্বপ্ন পূরণ হতে হয়তো আর বেশি দেরি নেই ! নদিয়ার বিভিন্ন প্রান্তের খুদে ফুটবলার তো বটেই আশেপাশের মুর্শিদাবাদ, উত্তর চব্বিশ পরগনা, হুগলি, বর্ধমান কিংবা সুদূর কোচবিহার, আলিপুরদুয়ার থেকে কাক ভরে মা-বাবা কিংবা দাদু দিদা র হাত ধরে নদিয়ার শান্তিপুর বাবলা পঞ্চায়েতের গোবিন্দপুর প্রমথনগরে এসে পৌঁছেছে। কারণ সেখানকার বিগত ১০ বছর ধরে খুদে ফুটবলারদের নিয়ে নিয়মিত অনুসরণ করানো ব্রাজুকা ফুটবল অ্যাকাডেমীর আয়োজনে এদিন ইস্টবেঙ্গলের সিলেকশন টিমের মেম্বাররা এবং স্বয়ং কোচ উপস্থিত হয়েছেন সেখানে।

আরও পড়ুন:  ৬০ টাকার আম ১২০ টাকায়! উজবেকিস্তানের বাজার কাঁপাচ্ছে নদিয়ার হিমসাগর আম, ভিডিও

নদিয়ার মাটিতে বাছাই করে খেলোয়াড়দের নিয়ে যেতে তাদের টিমে। আর তাতেই হয়তো সুযোগ রয়েছে সুরেশ সর্দার, আনোয়ার শেখ, সৈকত দে, সোহম ঘোষের মতো প্রতিভাবান খুদে ফুটবলারদের। এই প্রথম শান্তিপুর প্রমোদনগর ফুটবল ময়দানে ব্রাজুকা ফুটবল একাডেমির তত্ত্বাবধানে ইস্টবেঙ্গলের আই লিগের অনূর্ধ্ব ১৫ এবং অনূর্ধ্ব ১৩ দলের সিলেকশন পর্ব অনুষ্ঠিত হল। ইস্টবেঙ্গলের চিফ কোচ ফাল্গুনী দত্ত এবং তার সঙ্গে গোলকিপার কোচ কোমল বিশ্বাস মাঠে আগত প্রায় ৪০০ খুদে খেলোয়াড়দের মধ্য থেকে প্রাথমিকভাবে বাছাই করেন ৪০ জনকে। প্রথমে প্রায় ৪০ টি দল গঠন করে অল্প সময়ের ফুটবল ম্যাচের মাধ্যমে খেলোয়াড়দের পারফরম্যান্সের উপর নির্ভর করে বাছাই করা হয় তাদের। এই প্রথমবার সরাসরি ইস্টবেঙ্গলের সিলেকশন টিমের সদস্যরা আছেন খেলোয়াড় বাছাই করতে শান্তিপুরের মাটিতে।

আরও পড়ুন: তৃতীয়বার প্রধানমন্ত্রী! শিল্প-কর্মে নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা নদিয়ার শিল্পীর

আগত ইস্টবেঙ্গলের কর্মকর্তাদের থেকে জানা যায়, প্রথমে সকল খেলোয়াড়কে মাঠে আসার পরে লাইন আপ করে একটি টিম করে দেওয়া হয়। এরপর আমাদের সামনে তারা তাদের পারফরম্যান্স দেখাবে। এবং সেই পারফরম্যান্সের উপরে ভিত্তি করেই করা হবে সিলেকশন। যারা আগামীতে ইস্টবেঙ্গল আই লিগ খেলবে অনুর্ধ ১৩ এবং অনুর্ধ ১৫ এর জন্য। এই মাঠ থেকেই আজকের বাছাইয়ের ক্ষুদে খেলোয়াড় কে হয়ত আগামী দিনে লাখো লাখো ফুটবলপ্রেমী বড় কোন ফুটবল মাঠে নামিদামি ফুটবল সংস্থার হয়ে খেলতে দেখা যাবে রাজ্য অথবা দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে জাতীয় ফুটবল দলের।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Mainak Debnath