মর্মান্তিক পথ দুর্ঘটনা

Road Accident: ছাগল-মানুষে একাকার, গাড়ি উল্টে পাঁচজনের মৃত্যু! কার ঘাড়ে দায় চাপালেন সাংসদ?

পুরুলিয়া: প্রায়শই ছোট বড় দুর্ঘটনা ঘটেই চলেছে জেলায়। ‌আবারও একটি বড়সড়পথ দুর্ঘটনা ঘটেছে পুরুলিয়ায়। এই ঘটনায় প্রাণ হারান পাঁচজন। ‌ স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ছাগল বোঝাই একটি পিকআপ ভ্যান দ্রুত গতিতে ছুটছিল। শেষে নিয়ন্ত্রণ হারিয়ে পাল্টি খায়। আর তাতেই গুরুতর আহত হয়ে মৃত্যু হয় পাঁচজনের, আহত হয়েছেন আরও কয়েকজন।

জানা গিয়েছে, জয়পুর থানার চৈতনডি থেকে একটি পিকাপ ভ্যানে করে ছাগল নিয়ে পুরুলিয়া হাটে বিক্রি করতে যাচ্ছিলেন বিক্রেতারা। মফস্বল থানার আইমুনডি এলাকায় গাড়িটির চাকা ফেটে গিয়ে উলটে যায়। এই ঘটনায় আহতদের উদ্ধার করে পুরুলিয়ার দেবেন মাহাত সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পাঁচজনের মৃত্যু হয়।

আর‌ও পড়ুন: দু’জন সিভিক ভলেন্টিয়ার নিয়ে চলছে পুলিশ ফাঁড়ি!

এই দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী তথা আহতরা জানান, তাঁরা ছাগল বিক্রি করার জন্য পুরুলিয়া যাচ্ছিল। গাড়িতে প্রায় ২০-২৫ জন ছিলেন। প্রথমে গাড়িটির টায়ার পাংচার হয়ে যায়। সেই পাংচার সারিয়ে পুনরায় গাড়ি নিয়ে পুরুলিয়ায় যাচ্ছিলেন তাঁরা। শেষে টায়ার ফেটে গিয়ে গাড়িটি উল্টে যায়। তার ফলেই এই মর্মান্তিক পরিস্থিতি তৈরি হয়।

ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন পুরুলিয়ার সাংসদ জ্যেতির্ময় সিং মাহাত। এই বিষয়ে তিনি বলেন, যে ঘটনা ঘটেছে তা খুবই মর্মান্তিক। কিন্তু কেন এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা দরকার। ‌ প্রশাসনের চোখের সামনে দিয়ে কীভাবে প্রতিনিয়ত পিকআপ ভ্যান বোঝাই জীবজন্তু ও মানুষ একসঙ্গে আসছে তা নিয়ে তিনি প্রশ্ন তোলেন। এই বিষয়ে পুলিশ প্রশাসনের গাফিলতির দিকে ইঙ্গিত করেন তিনি। সেইসঙ্গে মৃতদের পরিবারের পাশে থাকার ও আহতদের যথাযথ চিকিৎসার আশ্বাস দেন সাংসদ।

শর্মিষ্ঠা ব্যানার্জি