উপযুক্ত নথি পেয়ে পরিবারের হাতে তুলে দিল গ্রামবাসী

Child Abduction: ছেলে ধরা সন্দেহে গণধোলাই নয়, উল্টো ছবি বসিরহাটে

উত্তর ২৪ পরগনা: ছেলেধরা সন্দেহে গণধোলাই হঠাৎই নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে উত্তর ২৪ পরগনা জেলায়। তবে এবার সেই ঘটনাতেই উলোট পুরাণ দেখা গেল ওই জেলার‌ই বসিরহাটে। মারধরের পরিবর্তে উপযুক্ত নথি পেয়ে সন্দেহভাজন যুবককে পরিবারের হাতে তুলে দিল গ্রামবাসীরা।

ছেলে ধরা গুজবে কান না দেওয়া সংক্রান্ত সচেতনতার বার্তা দিলেন গ্রামবাসীরা। গভীর রাতে ছেলে ধরা সন্দেহে আটকে রাখল যুবককে। কিন্তু তাকে এতটুকু মারধর করা হয়নি। গুজবে কান না দিয়ে উপযুক্ত প্রমাণের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করেছেন বসিরহাট মহাকুমার মাটিয়া থানার রাজেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের পশুপতি মোড় এলাকার বাসিন্দারা।

আর‌ও পড়ুন: ২৪ ঘণ্টার মধ্যে খালি করতে হবে দখল হয়ে যাওয়া ফুটপাত! সতর্কবার্তা পেতেই যা করলেন হকাররা

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ২৫-এর এক যুবক সন্ধের পর থেকে ওই এলাকায় একটি বস্তা নিয়ে ঘোরাঘুরি করছিল। সেই সময় এলাকার কিছু যুবকের সন্দেহ হয় সে বুঝি ছেলে ধরা। এই খবর চাউর হতেই বাসেই বসিরহাট পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের দিঘির পাড়ের বাসিন্দারা জড়ো হতে শুরু করেন। এলাকায় পরিস্থিতি রীতিমত উত্তপ্ত হয়ে ওঠে। হয় কিন্তু এলাকার কিছু যুবক ওই সন্দেহজনকে একটা জায়গায় আটকে রেখে জেরা শুরু করেন। এই সময় কিছু লোক উত্তেজিত হয়ে ছেলে ধরা সন্দেহে মারধর করার চেষ্টা করলেও তাদের আটকে দেওয়া হয়। জেরায় ওই যুবক তার বাড়ির ঠিকানা জানান। জানা যায় বসিরহাট পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের ত্রীমোহিনী এলাকায় বাড়ি। তাঁর পরিবারকে খবর দেওয়া হয়। পরিবারের লোকজন স্থানীয় কাউন্সিলরকে সঙ্গে করে এনে উপযুক্ত নথিপত্র দেখায়। তারপর সন্দেহভাজন ওই যুবককে পরিজনদের কাছে ছেড়ে দেওয়া হয়।

এদিকে গ্রামবাসীরা পরিষ্কার জানিয়েছেন, চারিদিকে ছেলে ধরা গুজবে মারধর চলছে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে সেই গুজবের কোন‌ও সত্যতা নেই। তাই উত্তেজিত হয়ে প্রথমেই মারধর করার পরিবর্তে ধৈর্য্য ধরে সবটা শোনা এবং বিচার বিবেচনা করা উচিত।

জুলফিকার মোল্যা