হাসপাতাল

Kaliyaganj State General Hospital: নামেই সুপার স্পেশালিটি হাসপাতাল! বহু পরিষেবা অমিল

উত্তর দিনাজপুর: নামেই সুপার স্পেশালিটি হাসপাতাল। কিন্তু দীর্ঘদিন ধরেই অমিল পরিষেবা। সকাল থেকে দুপুর গড়িয়ে যায়, কিন্তু হাসপাতালে গিয়ে মিলছে না স্বাস্থ্য পরিষেবা। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে নাম লেখার পরও অনেক সময় ডাক্তার না দেখিয়েই ফিরে যেতে হয় বেশিরভাগ রোগীকে। অথবা অনেক সময় সামান্য কিছুতেই রোগীকে রেফার করে দেওয়া হয় রায়গঞ্জ মেডিকেল কলেজে।

কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল শুধু নামেই, রোগী পরিসেবা বলতে কিছুই নেই। কথায় কথায় রায়গঞ্জ মেডিকেল কলেজে রোগী রেফার করার অভিযোগ হাসপাতালের রোগীদের। ক্ষোভে এলাকাবাসীরা বলছেন, বর্তমানে রেফার হাসপাতালে পরিনত হয়েছে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল। হাসপাতালে মিলছে না জরুরি পরিষেবা। অন্যদিকে চিকিৎসক, নার্স এবং আয়া মাসিদের দুরব্যবহার প্রায় দিনই শোনা যায় রোগীদের পরিবারের কাছ থেকে। এমনকি হাসপাতালে চারপাশে নোংরা আবর্জনায় ভরে গেছে।

আরও পড়ুন: প্রাচীন পন্থায় মৌমাছি প্রতিপালন, লাভের অঙ্ক বিরাট

বারবার বিভিন্ন অভিযোগে সরব হয়ে হাসপাতালের সুপারৃকে ডেপুটেশন দিয়েছেন কংগ্রেস ও সিপিএমের স্থানীয় নেতৃত্ব। কিন্তু কাজের কাজ কিছু হয়নি।রোগীর পরিজনদের দাবি, এই সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসকের সংখ্যাও প্রয়োজনের তুলনায় কম। এছাড়াও গোটা হাসপাতাল চত্বরে আবর্জনায় ভর্তি। জমে আছে জলও, যাতে মশার লার্ভা থাকারও আশঙ্কা। সবমিলিয়ে পরিস্থিতি বেশ বিপজ্জনক।

পিয়া গুপ্তা