কীর্তি আজাদের কীর্তি।

TMC MP Kirti Azad: রেগে গিয়ে রাস্তার পাথর তুলে ইঞ্জিনিয়ারের পকেটে ঢোকালেন সাংসদ! কেন এমন ঘটল?

পশ্চিম বর্ধমান: এক মাসের মধ্যেই বেহাল নতুন রাস্তা। পিচ উধাও, উঠে আসছে পাথর। ঘটনা দেখে ক্ষুব্ধ তৃণমূল সাংসদ কীর্তি আজাদ। হাত দিয়ে খুঁড়ে ফেললেন রাস্তা, মুঠো করে তুলে নিলেন পাথর। সেই পাথর ঢুকিয়ে দিলেন জেলা পরিষদের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের পকেটে। বলেন, যান এই পাথর নিয়ে কী করবেন তা এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারকে দেখান। গলসির মনোহর সুজাপুরের এই ঘটনাকে কেন্দ্র করে জেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: ভারতের শ্রীলঙ্কা সফরের আগেই দুঃসংবাদ! গুলি করা খুন করা হল প্রাক্তন ক্রিকেটারকে

রাস্তা বেহাল হয়ে যাওয়ার অভিযোগ পেয়ে সেখানে যান বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ কীর্তি আজাদ। বেহাল রাস্তা দেখে ক্ষোভ প্রকাশ করেন তিনি। জানিয়ে দেন, ইঞ্জিনিয়ারদের বিরুদ্ধে জেলাশাসকের কাছে অভিযোগ জানাবেন তিনি। তাঁর প্রশ্ন, অভিযোগ পেয়ে সাংসদ পৌঁছে গেলেও এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আসতে পারলেন না কেন? এরপরই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের জিনসের পকেটে স্টোনচিপ ভরে দিলেন প্রাক্তন ক্রিকেটার-সাংসদ। যা দেখে হাততালি দিয়ে উঠলেন রাস্তার চার পাশে ভিড় করা মানুষজন। কেউ কেউ সাংসদের মারকাটারি মেজাজ দেখে ছবিও তুলে রাখলেন মোবাইলে।

আরও পড়ুন: প্রসবের সময় মৃত্যু স্ত্রীর! সৎকার করে চিতাভস্ম থেকে যা পাওয়া গেল… শিউরে উঠবেন

মঙ্গলবার পূর্ব বর্ধমানের গলসির মনোহর-সুজাপুরে গিয়েছিলেন কীর্তি। সেখানে একটি সদ্য নির্মীয়মাণ রাস্তা দেখে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে ডাকেন তিনি। তাঁকে বলেন, ”আপনার সুপারিনটেন্ডেন্ট ইঞ্জিয়ারকে বলবেন, এটা দেখতে। তিনি এই রাস্তা নিয়ে কী করবেন সেটা নিয়ে ভাবতে। এই রাস্তা কি তাঁর চোখে পড়েনি?”

সাংসদ জানান, তিনি সাধারণ মানুষের অভিযোগের ভিত্তিতে রাস্তা পরিদর্শনে গিয়েছিলেন। অ্যাসিন্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে একের পর এক প্রশ্ন করেও কোনও সদুত্তর না পেয়ে ক্ষুব্ধ হয়ে যান। সাংসদ এ-ও বলেন, ”রাস্তা নিয়ে মানুষের অভিযোগ পেয়ে একজন সাংসদ আসতে পারেন। কিন্তু এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আসতে পারেন না?”

তৃণমূল সাংসদ বলেন, ”দিদির সরকার গ্রামের মানুষের জন্য কাজ করছে। এতো ভাল ভাল প্রকল্প করছে, আর মানুষকে এই ভাবে অসুবিধা পোহাতে হচ্ছে! সাধারন মানুষের টাকা এভাবে নয়ছয় করতে দেব না। এ নিয়ে জেলাশাসককে চিঠি লিখব। রাস্তার এই অবস্থা কেন, তার পূর্ণাঙ্গ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলব”।