প্রতীকী ছবি

Elephant Attack: ফের হাতির তাণ্ডব! পাঁচিল ধসে ঘুমন্ত অবস্থায় বধূর মৃত্যু

বাঁকুড়া: ‘হাতি মেরা সাথী’ বলে একটি জনপ্রিয় হিন্দি সিনেমা রয়েছে। তবে হাতি নিয়ে বাঁকুড়ার চিত্রটা একেবারে উল্টো। সাথী অর্থাৎ বন্ধুর যা যা কাজ করা উচিত ঠিক তার উল্টোটা করছে বন্য দামাল হাতির দল। আর তাতেই বাঁকুড়ায় ঘটে গেল একটি মর্মান্তিক ঘটনা। ফের হাতির হানায় দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক মহিলার।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, মৃত মহিলার নাম বাসন্তী মণ্ডল। সোমবার রাতে বাঁকুড়ার বড়জোড়া ব্লকের খাঁড়ারি গ্রামে এই দুর্ঘটনা ঘটে। গোটা ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই দ্রুত এলাকা থেকে হাতি সরানোর দাবিতে সরব হন গ্রামবাসীরা।

আর‌ও পড়ুন: মিচকে’র ভরসায় রাত হলেই নানান জায়গায় ছুটে যান সুরজিৎ! সিভিক ভলেন্টিয়ারের অবাক জীবন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাঁকুড়ার বড়জোড়া রেঞ্জে এখন ২ টি হাতি রয়েছে। এর মধ্যে ১ টি পাবয়া ও ১ টি সাহারজোড়া এলাকায় রয়েছে। এছাড়াও গঙ্গাজলঘাটি এলাকায় ৪ টি হাতি রয়েছে। গতকাল রাতে ওই ৪ টি হাতির দল আচমকাই বড়জোড়া ব্লকের খাঁড়ারি গ্রামে ঢুকে তাণ্ডব চালায়। হাতির হানায় বেশ কয়েকটি বাড়ির পাঁচিল ক্ষতিগ্রস্থ হয়। স্থানীয়রা জানিয়েছেন, ঘরে ঘুমন্ত অবস্থায় হাতির হানায় বাড়ির পাঁচিল ধসে পড়ে বাসন্তী মণ্ডলের উপর। ঘটনার খবর পেয়ে বন দফতর রাতেই গ্রামবাসীদের সঙ্গে নিয়ে হাতিগুলিকে গ্রাম থেকে তাড়িয়ে আহত বাসন্তী মণ্ডলকে উদ্ধার করে প্রথমে বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাঁকে বাঁকুড়া সম্মিলনী মেডিকেল কলেজে পাঠানো হয়।

মঙ্গলবার ভোরে সেখানেই চিকিৎসারত অবস্থায় মৃত্যু হয় বাসন্তী মণ্ডলের। হাতির হানায় এই মর্মান্তিক মৃত্যুর ঘটনায় স্বাভাবিকভাবেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয়দের দাবি, দ্রুত এলাকা থেকে হাতিগুলিকে সরানো হোক। নাহলে এই ধরনের ঘটনা ঘটতেই থাকবে।

নীলাঞ্জন ব্যানার্জী