Dhupguri Sub Division Hospital: মহকুমার প্রতিশ্রুতি রক্ষার পর এবার হাসপাতাল, ধুপগুড়িতে আবার খুশির খবর

জলপাইগুড়ি: কথা দিয়ে অবশেষে কথা রাখলেন। ঢেলে সাজছে উত্তরবঙ্গের ধূপগুড়ি। ভরা সভায় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় বলেছিলেন, মহকুমায় রুপান্তর করা হবে ধূপগুড়িকে। পাশাপাশি শিক্ষা থেকে স্বাস্থ্য উন্নয়ন হবে। সেই প্রতিশ্রুতি পূরণ হয়েছে।

মহকুমা হয়েছে ধুপগুড়ি। নতুন মহকুমাশাসক, পুলিশ আধিকারিক পেয়েছে ধুপগুড়ির মানুষ। এবার ধূপগুড়ি মহকুমা হাসপাতালে যোগ দিতে চলেছে ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসক। সম্প্রতি স্বাস্থ্য দফতরের তরফে নির্দেশিকা জারি করে নতুন ১২ জন চিকিৎসককে ধূপগুড়ি মহকুমা হাসপাতালে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কয়েকদিন আগেই ডেপুটি নার্সিং সুপার সহ ৩৫ জন নার্স মহকুমা হাসপাতালে কাজে যোগদান করেন। এবার নতুন করে ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়োগের নির্দেশিকা জারি করা হয়েছে।

আর‌ও পড়ুন: কুসংস্কারের বলি! হাসপাতালের বদলে ওঝায় আস্থা, ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়লেন মহিলা

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, তিনজন স্ত্রী রোগ বিশেষজ্ঞ, শিশু রোগ বিশেষজ্ঞ তিনজন, দু’জন অ্যানাসথেসিস্ট, একজন সার্জেন সহ ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসক অতি দ্রুত কাজে যোগ দেবেন বলে জানা গিয়েছে। মহকুমা হাসপাতালে ১২ জন নতুন চিকিৎসক যোগদানের নির্দেশিকা জারি হতেই খুশির হাওয়া ধূপগুড়ি মহকুমাজুড়ে। তবে এখনও পর্যন্ত সম্পূর্ণ পরিকাঠামো তৈরি হয়নি। স্বাস্থ্য দফতর সূত্রে‌ খবর, মহকুমা হাসপাতালের পরিকাঠামো তৈরির জন্য ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। উল্লেখ্য, ধূপগুড়িকে মহকুমা ঘোষণা করার পর ধাপে ধাপে মহকুমার কাঠামো গড়ে উঠেছে।

সুরজিৎ দে