আসানসোল পুরনিগম

Property Tax: বিরাট সুখবর! সম্পত্তি কর জমা দিতে এবার পাবেন বিশেষ ছাড়, জানুন কী কী সুবিধা মিলবে?

আসানসোল: নাগরিকদের জন্য বড় ব্যবস্থা আসানসোল পুরনিগমের। আসানসোল চেম্বার অফ কমার্সের সঙ্গে হাত মিলিয়ে বিশেষ উদ্যোগ শহরে। নাগরিকরা যাতে সহজে সম্পত্তি কর জমা দিতে পারেন, তার জন্য আয়োজন করা হচ্ছে বিশেষ শিবিরের। সেখানে গিয়ে কর জমা করলে পাওয়া যাবে বিশেষ ছাড়। প্রথম দিনের শিবিরে সাড়া মিলেছে ভালই।

প্রসঙ্গত, আসানসোল চেম্বার অফ কমার্স এবং আসানসোল পুরনিগমের যৌথ উদ্যোগে সম্পত্তি কর জমা দেওয়ার জন্য বিশেষ শিবিরের আয়োজন করা হবে শহরে। ইতিমধ্যে আসানসোল শহরের মূল অংশে প্রথম শিবিরটি আয়োজিত হয়েছিল। এরপর নিয়ামতপুর, রানীগঞ্জ, বরাকরে এই শিবিরের আয়োজন করা হবে। বিশেষ শিবিরে গিয়ে সম্পত্তি কর জমা করলে ১০ শতাংশের ছাড়ও দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-     বলুন তো, কোন প্রাণীর রক্তের দাম সবচেয়ে বেশি? ৯৯% মানুষই উত্তর দিতে গিয়ে ডাহা ফেল! চমকে দেবে উত্তর, গ্যারান্টি…!

এই বিষয়ে চেম্বার অব কমার্সের সম্পাদক শম্ভুনাথ ঝাঁ বলছেন, প্রথমে পুরসভার উদ্যোগে একটি ট্রেড লাইসেন্সের শিবির আয়োজন করা হয়েছিল। সেখানে দারুণ সাড়া পাওয়া যায়। এরপর পুরসভা সম্পত্তি কর জমা দেওয়ার জন্য এই শিবিরের চিন্তাভাবনা করে। পুরসভার পাশে দাঁড়ায় চেম্বার অফ কমার্স। তারপরে এই শিবিরের আয়োজন করা হয়। প্রথম দিনের শিবিরে সম্পত্তি কর হিসেবে প্রায় ৬ লক্ষ ৭২ হাজার ১৬ টাকা জমা পড়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-      ভয়ঙ্কর দুঃসময় শেষ…! বৃহস্পতি-চন্দ্রর মহামিলনে ‘গোল্ডেন টাইম’ শুরু ৪ রাশির, গজকেশরী রাজযোগে সোনায় মুড়বে ভাগ্য…

পুরসভা সূত্রে খবর, শহরের প্রত্যেকটি মানুষ যাতে শিবিরে গিয়ে সম্পত্তি কর জমা দেওয়ার সুযোগ পান, সেজন্য বিভিন্ন জায়গা বেছে নেওয়া হয়েছে। যে কারণে নিয়ামতপুর, বরাকর, রাণীগঞ্জে আলাদা আলাদা করে শিবির করা হবে। সেখানে গিয়ে সম্পত্তি কর জমা করলে পাওয়া যাবে ১০% ছাড়। এমনকি বাকি থাকা সম্পত্তি কর জমা করলেও ১০% ছাড় পাওয়া যাবে। এক ছাতার তলায় সম্পত্তি কর জমা দেওয়ার এই ব্যবস্থার জন্য পুরনিগমের উদ্যোগকে সাধুবাদ দিয়েছেন শহরবাসী।

নয়ন ঘোষ