আগুনে ভস্মীভূত বাড়ি 

Fire Incident: হরিহরপাড়ায় বিধ্বংসী আগুন, অসুস্থ হয়ে পড়লেন এক মহিলা 

মুর্শিদাবাদ: বিধ্বংসী অগ্নিকাণ্ডে ব্যাপক চাঞ্চল্য এলাকায়। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রচন্ড চিৎকার ও কান্নায় ভেঙে পড়েছেন বাড়ির মহিলারা। দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে রান্নাঘর সহ ছাদের উপর থাকা পাটকাঠির পালায়। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে মুর্শিদাবাদের হরিহরপাড়া বিডিও রোডের উত্তরপাড়া এলাকায়।

স্থানীয় সূত্র মারফত জানা যায়, আশরাফুল শেখ এর বাড়িতে সোমবার সকালে রান্নাঘরে উনুনে রান্না করছিল তার স্ত্রী রুকসোনা বিবি। সে সময় উনুন থেকে আগুন ছড়িয়ে জলতে থাকে আগুন। ওই আগুনের তাপে অসুস্থ হয়ে পড়ল রুকসোনা বিবি। স্থানীয় বাসিন্দারা তাকে তড়িঘড়ি তার মাথায় জল ঢেলে তাকে চিকিৎসার জন্য নিয়ে যায় হরিহারপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে।

আরও পড়ুনঃ মাত্র ৮ মাস আগে বিয়ে! ভিন রাজ্যে কাজে গিয়ে মর্মান্তিক পরিণতি যুবকের

স্থানীয় বাসিন্দারা এও জানান, রুকসোনা বিবি রান্নাঘরে রান্না করছিল সেই সময় উনুন থেকে আগুন ছড়িয়ে গোটা ঘরে দাউ দাউ করে জ্বলতে থাকে। ওই আগুন থেকে পাটকাটির গাদায় লেগে যায়। আগুনের ভয়াবহতা আরও বেড়ে যায়। স্থানীয় বাসিন্দারা পাম্প চালিত মোটর চালিয়ে ও টিউবয়েল থেকে জল ঢেলে প্রায় ঘন্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে যায় রান্নাঘর সহ পাটকাটির গাদা। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

জানা যায়, দিন কয়েক আগে আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক ভিন রাজ্যে কাজে যায়। বাড়িতে একাই ছিলেন তার স্ত্রী। রান্না করার সময় আগুন ধরে যায়।আগুন নিভাতে না পেরে আগুন দেখে জ্ঞান হারিয়ে ফেলেন তার স্ত্রী। স্থানীয়রা দাবি করছেন সরকারি সাহায্য দেওয়া হোক এই পরিবারকে। যদিও গ্রামের বাসিন্দাদের কয়েক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কৌশিক অধিকারী