পাটাকুড়া ক্লাবের থিম

Durga Puja 2024: ৭৫ বছরে বিরাট ভোলবদল…! নারী কথা নিয়ে দুর্গাপুজোয় বিশেষ চমক এই ক্লাবের, কোথায় জানেন?

কোচবিহার: জেলা কোচবিহারের ৭৫ বছরের দুর্গাপুজো গুলির মধ্যে অন্যতম সেরা পুজো হিসেবে উঠে আসতে চলেছে পাটাকুড়া ক্লাবের পুজো। চলতি বছরে পাটাকুড়া ক্লাবের পুজোর থিম রাখা হয়েছে নারী কথা। সমাজের বুকে নারীদের বিভিন্ন বিষয়ে তুলে ধরা হচ্ছে এই গোটা থিমের পুজো মন্ডপের মাধ্যমে। সম্পূর্ণ পরিবেশবান্ধব উপায়ে তৈরি করা হচ্ছে গোটা থিমের মন্ডপ। দীর্ঘ দেড় মাসেরও বেশি সময় ধরে এই গোটা থিমের মন্ডপ তৈরির কাজ চলছে এলাকায়। জেলা কোচবিহারের মানুষেরা এবার এক অসাধারণ থিম দেখতে পাবেন এই পুজো মন্ডপে।

থিমের শিল্পী রঘুনাথ জানা জানান, “চার মাসেরও বেশি সময় ধরে তাঁর কারখানায় এই থিমের জিনিসপত্র তৈরির কাজ চলেছে। এবং দেড় মাস ধরে এলাকায় চলছে থিম নির্মাণের কাজ। গোটা পুজো মন্ডপের বিভিন্ন অংশে ছড়িয়ে রয়েছে নারীদের বিভিন্ন বার্তা। এছাড়া সাবেকি আদলেই তৈরি করা হয়েছে গোটা পুজো মণ্ডপের বিভিন্ন বিষয়। পরিবেশবান্ধব উপকরণ যেমন বাঁশ, কাঠ, সুতো, রং, কাপড় দিয়ে তৈরি করা হয়েছে গোটা পুজোর মণ্ডপ। এবার এই পুজো মণ্ডপের বিভিন্ন আকর্ষণীয় বিষয় সকলের দারুণ পছন্দ হবে।”

আরও পড়ুন-      শয্যাদৃশ্যে ঝড়, একাধিক পুরুষের সঙ্গে…! ১৩৬ কোটির মালকিন এই সাহসী নায়িকা, তবুও কেন ভাড়া বাড়িতে থাকেন, চিনতে পারলেন?

পুজো কমিটির সম্পাদক অমিতাভ চক্রবর্তী জানান, “৭৫ বছরের দুর্গা পুজোয় নারী কথা থিমের কাজ করা হয়েছে সমাজে নারীদের ভূমিকা কথা মাথায় রেখে। সমাজের বিভিন্ন স্তরে নারীরা যেভাবে এগিয়ে আসছে। সেই বিষয়টিকে তুলে ধরা হচ্ছে গোটা থিমের পুজো মন্ডপের মাধ্যমে।” পাটাকুড়া ক্লাবের সহ-সম্পাদক রানা দাস জানান, “আনুমানিক প্রায় ৩৫ লক্ষ টাকার মোট বাজেটে তৈরি করা হচ্ছে গোটা এই পুজো মন্ডপ। এই পুজো মন্ডপের থিম আলোক সজ্জার মাধ্যমে সম্পূর্ণ ফুটিয়ে তোলা হচ্ছে। তবে গোটা এলাকা সাজিয়ে তোলা হচ্ছে চন্দননগরের ডিজিটাল আলোসজ্জার মাধ্যমে।”

আরও পড়ুন-   অভাগা অভিনেত্রী…! ৩ বারই জুটেছে বিবাহিত পুরুষ সঙ্গী, শয্যাদৃশ্যে ঝড় তুললেও কোনও তারকাই শেষে থাকেননি, প্রেম ভাঙতেই বড় পদক্ষেপ, চিনতে পারলেন?

বর্তমান সময়ে চলতি বছরে ৭৫ বছরের এই দুর্গা পুজোয় আকর্ষণীয় থিম ও আলোকসজ্জা দেখতে পারবেন প্রত্যেকটি মানুষ। জেলা কোচবিহারের পাশাপাশি বাইরের বহু দর্শনার্থী ও পুণ্যার্থীরা এই থিমের কাজে মুগ্ধ হবেন এটুকু নিশ্চিত। এই থিমের মধ্যে বাঙালির সাবেকি দুর্গাপুজোর বিভিন্ন অংশ তুলে ধরা হয়েছে।

Sarthak Pandit