লোকসভা ভোট দিলেন

Lok Sabha Election 2024: সকাল ৭ টা’তেই ভোটের লাইনে তরুণ বাম প্রার্থী

জলপাইগুড়ি: দক্ষিণবঙ্গ তীব্র গরমে পুড়লেও উত্তরবঙ্গের অবস্থা তুলনায় কিছুটা ভাল। অষ্টাদশ লোকসভার নির্বাচনের প্রথম পর্বেই ভোটগ্রহণ হচ্ছে কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার কেন্দ্রে। মেঘলা আবহাওয়াকে সঙ্গী করে শুক্রবার সকাল থেকেই ভোট গ্রহণ শুরু হয়েছে। এদিন সাতসকালেই বন্ধ স্কুলের বুথে ভোট দিলেন জলপাইগুড়ির সিপিএম প্রার্থী দেবরাজ বর্মন।

এদিন সকাল থেকেই আকাশের মুখ ভার। এরই মধ্যে জলপাইগুড়ির বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে সকাল থেকে এই ভোটারদের লম্বা লাইন পড়ে যায়। গ্রাম থেকে চা বাগান সর্বত্রই সকাল-সকাল ভোট দিয়ে দেওয়ার একটা প্রবণতা দেখা গিয়েছে ভোটারদের মধ্যে। এই কেন্দ্রের প্রার্থীদের মধ্যে প্রথম ভোট দিতে দেখা গেল কংগ্রেস সমর্থিত বামফ্রন্ট প্রার্থী দেবরাজ বর্মনকে।

আর‌ও পড়ুন: বাংলার নির্বাচনে এই প্রথম ওয়াটার প্রুফ ব্যাগ পেলেন ভোটকর্মীরা, আগে উত্তরাখণ্ডে ব্যবহার হয়েছিল

জলপাইগুড়ির শহরের ১৬ নম্বর ওয়ার্ডের মহামায়াপাড়ায় বন্ধ হয়ে যাওয়া সুরেন্দ্র স্মৃতি প্রাথমিক বিদ্যালয়ে ১১৭/১২৮ নম্বর বুথে সকাল ৭ টায় ভোট শুরু হতেই লাইনে দাঁড়িয়ে পড়েন দেবরাজ। তারপর নিয়মমাফিক ভোট দিয়ে তিনি বাইরে বেরিয়ে আসেন। বাইরে বেরিয়ে অপেক্ষমান সাংবাদিকদের সঙ্গে কথা‌ও বলেন এই তরুণ সিপিএম প্রার্থী। জানান গত ১৩ বছরের অভিজ্ঞতার ভিত্তিতে মানুষ ভোট দেবে। তিনি সকলের কাছে সুষ্ঠ গণতান্ত্রিক পরিবেশে ভোট প্রক্রিয়া সম্পন্ন করার আহ্বান রাখেন।

সুরজিৎ দে