নির্বাচনের দিন সকালে পর্যটকদের নিয়ে টয় ট্রেন ছুটছে আপন গতিতে

Lok Sabha Election 2024: ভোটের মধ্যেই দার্জিলিঙে পর্যটকদের ভিড়

দার্জিলিং: শৈল শহর দার্জিলিং বারংবার পর্যটকদের আকর্ষণ করে। এরই মাঝে চলছে অষ্টাদশ লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট। এই দফায় দার্জিলিং লোকসভা কেন্দ্রেও ভোটগ্রহণ হচ্ছে। তবে ভোটের আবহের মধ্যেও বিন্দুমাত্র ভাটা পড়েনি পর্যটকদের আনাগোনায়।

সমতলের তীব্র গরম থেকে বাঁচতে বহু পর্যটক এই সময় ছুটছেন পাহাড়ের দিকে। আর এই ছবি ধরা পড়ছে দার্জিলিংয়ের বিভিন্ন এলাকায়। শুক্রবার সকাল থেকেই পর্যটকদের আনাগোনা চোখে পড়েছে দার্জিলিংয়ের বিভিন্ন প্রান্তে। টয় ট্রেন দার্জিলিঙের একটি অন্যতম আকর্ষণ এবং হেরিটেজ।

দার্জিলিঙের এক পর্যটক গরিমা যাদব জানান, তিনি শুধু মুম্বই থেকে এসছেন দার্জিলিঙের পরিবেশকে উপভোগ করতে। ইতিমধ্যেই তাঁরা দার্জিলিঙের টয় ট্রেনে চড়েছেন। তাঁর এবং তাঁর বাচ্চাদের বেশ অনেকটাই আনন্দ হয়েছে টয় ট্রেনে ওঠার পর। আগামী দিনে তাঁরা দার্জিলিং এলে আবারও টয় ট্রেনে চড়বেন।

আর‌ও পড়ুন: সাফাই কর্মীদের জন্য বিরাট আয়োজন! ঠিক কী হল

তবে এই বিষয়টি কিন্তু একেবারেই প্রভাব ফেলেনি পর্যটকদের আনাগোনের মধ্যে। পর্যটকেরা একেবারে নির্বিঘ্নেই ঘুরে বেড়াতে পারছিলেন দার্জিলিঙের বিভিন্ন এলাকায়। মুম্বই থেকে আসা আরেক পর্যটক ঋতুজা যাদব জানান, এখন এখানে বেশ আরাম। বরং শীতের পোশাক পরে ঘুরে বেড়াতে হচ্ছে। বিষয়টি তাঁরা বেশ অনেকটাই উপভোগ করছেন। শুধুমাত্র তাঁরাই নয় গরম থেকে বাঁচতে আরও বহু পর্যটক দার্জিলিঙে এসেছেন।

যেখানে ভোটের পরিস্থিতিতে বিভিন্ন এলাকায় বিভিন্ন রকম বিচ্ছিন্ন ঘটনার ছবি সামনে উঠে আসে। সেখানে দার্জিলিং লোকসভা কেন্দ্রের নির্বাচন পর্ব শুরুর সময় থেকেই শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে হচ্ছে। এই বিষয়টি পর্যটকদের জন্য অনেকটাই সুবিধা করে দিয়েছে বলে মনে হচ্ছে পর্যটকদের। পর্যটকেরা নির্বাচনের মাঝেও নির্বিঘ্নে দার্জিলিংয়ের সৌন্দর্য উপভোগ করতে পারছেন। এবং ঘুরে বেড়াতে পারছেন বিভিন্ন এলাকায়। মূলত এই কারণেই নির্বাচনের দিন সকালেও বহু পর্যটককে দেখা গেল দার্জিলিংয়ের বিভিন্ন রাস্তায় ঘুরে বেড়াতে। এছাড়া টয় ট্রেনের স্টেশনে পর্যটকদের বেশ অনেকটাই ভিড় চোখে পড়েছে।

সার্থক পণ্ডিত