EVM মেশিন 

Lok Sabha Election 2024: হাসিমুখে বুথের পথে ভোট কর্মীরা

বাঁকুড়া: রাত পোহালেই ভোট বাঁকুড়া জেলায়। জেলায় বাঁকুড়া এবং বিষ্ণুপুর এই দুটি আসনেই ভোট গ্রহণ হবে। তার আগের দিন বাঁকুড়া বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জড়ো হয়ে ভোট কর্মীরা বুঝে নিলেন তাঁদের সরঞ্জাম। এরপর দল বেঁধে একে একে নিরাপত্তার বেষ্টনীর মধ্যেই পৌঁছতে শুরু করেছেন যে যার ভোটকেন্দ্রে। দুই লোকসভা মিলে মোট ভোটার ৩০ লক্ষ ১২ হাজার ১৭৭ জন।

পশ্চিমবঙ্গ লোকসভা নির্বাচন ২০২৪ ষষ্ঠ দফা ভোট লাইভ

বাঁকুড়া জেলার দুটি লোকসভা মিলিয়ে মোট বুথের সংখ্যা ৩২৮৩ টি। বুথে যাওয়ার আগে যাবতীয় সরঞ্জাম এবং ইভিএম মেশিন বিশ্ববিদ্যালয়ের ডিসিআরসি সেন্টার থেকে সরবরাহ হচ্ছে। বাঁকুড়া এবং বিষ্ণুপুর এই দুই লোকসভা মিলিয়ে ভোট উৎসবের প্রস্তুতি চলছে জোড় কলমে। কী কী থাকছে? প্রথমত একাধিক ফর্ম যেমন, মার্ক ফর্ম এবং বিভিন্ন স্টেশনারি দ্রব্য যেমন স্ট্যাম্প, ডিসটিংগুইসিং মার্ক ইত্যাদি। এছাড়াও থাকছে ফার্স্ট এইড এবং সাবান, মাজনের মত ব্যক্তিগত প্রসাধনী দ্রবাদি। এবার কীট পতঙ্গের কথা ভেবে ভোট কর্মীদের দেওয়া হয়েছে কয়েল।

আরও পড়ুন: এই গরমেও স্নান করে না ডুয়ার্সের রাধারানি গ্রামের বাসিন্দারা! কারণ শুনলে অবাক হবেন

ভোট কর্মীদের একাংশের সঙ্গে কথা বলেছি আমরা। তাতে বেশিরভাগই কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার ঘেরাটোপে শান্তিপূর্ণ নির্বাচন হওয়ার আশা প্রকাশ করেন। প্রায় সকলেই খুশি মনে ভোটগ্রহণ কেন্দ্রের দিকে রওনা দেন।

নীলাঞ্জন ব্যানার্জী