বাজারে মজুত হচ্ছে আবির

Lok Sabha Election 2024: দোল অনেক দূর, তার আগেই তিন রঙের আবিরের ব্যাপক চাহিদা

বীরভূম: দোল আসতে এখন অনেক দেরি। সেই আগামী বছর। তাহলে এখন কিসের আবির বিক্রি? প্রসঙ্গত চতুর্থ দফায় ভোট গ্রহণ হয়েছে বীরভূমে। সামনের মাসের ৪ তারিখে লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হবে। তার আগেই আবির এই ধুম লেগেছে।

কোন রংয়ের আবির উড়বে বীরভূম এবং বোলপুর লোকসভা কেন্দ্রে সেই নিয়ে এখন জেলাজুড়ে সর্বত্র চর্চা চলছে। এই বিষয়ে রামপুরহাটের এক আবির ব্যবসায়ী জানান, এখনও পর্যন্ত আবিরের বিক্রি সেভাবে না হলেও মানুষজন এসে খোঁজ নিচ্ছেন যে সব রকমের আবির পাওয়া যাবে কিনা।

আরও পড়ুন: পন্ড লাইনিং পদ্ধতিতে কীভাবে জল সংরক্ষণ করবেন? ভিডিও দেখে জানুন

জেলা তৃণমূল কংগ্রেস সূত্রে দাবি করা হয়েছে, ২০১৯ সালে লোকসভা নির্বাচনে মুরারই এবং নলহাটি ব্লকে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়কে বিপুল ভোটে জয়ী করেছিলেন। অন্যান্য ব্লকে যে সমস্ত পরিস্থিতি হোক না কেন এই চারটি ব্লকের পরিস্থিতিতে আগের মতই রয়েছে বলে দাবি তৃণমূল কংগ্রেসের। আর সেই মতই ৪ জুন সবুজ আবিরের খেলা হবে বলে তাঁদের দাবি। এদিকে আবির ব্যবসায়ীরা জানিয়েছেন, কে জিতবে তা নিয়ে মাথা ব্যাথা নেই। শুধু বিক্রি ভাল হলেই হল।

যদিও বিজেপির পাল্টা দাবি, বীরভূম লোকসভা আসনে তারা প্রায় ২৫ থেকে ২৬ হাজার ভোটে জয়ী হবে। দুবরাজপুর, সাঁইথিয়া, রামপুরহাট ছাড়া বিভিন্ন বিধানসভা এলাকায় বিজেপি প্রার্থী লিড পাবে বলে আশাবাদী জেলা নেতৃত্ব। ফলে গেরুয়া আবিরের‌ও বেশ কিছু চাহিদা আছে।

অপরদিকে জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী বীরভূম কেন্দ্রের সিপিএম সমর্থিত কংগ্রেস প্রার্থী মিল্টন রশিদও। কংগ্রেসের জেলা সহ সভাপতি আসিফ ইকবাল বলেন, লাল ও সবুজ আবিরের খেলা হবে। বীরভূম লোকসভা কেন্দ্রে মিল্টন রশিদ জিতবেন। ফলে অল্প হলেও লাল আবিরেরও চাহিদা আছে।

সৌভিক রায়