স্পেশাল মিষ্টি

Lok Sabha Election 2024: ফলাফলের আগের দিন মিষ্টিতে চমক, সন্দেশে ঠাঁই রাম-বাম-তৃণমূলের

বাঁকুড়া: নির্বাচনের ফলাফলের আগের দিন অবাক করা ছবি বাঁকুড়ার মিষ্টি দোকানে। দেখা গেল স্পেশাল মিষ্টি। আর সেই মিষ্টির গায়ে রাজনৈতিক দলের লোগো। বিজেপি থেকে বাম কিংবা তৃণমূল, বাদ যায়নি কেউই। ক্ষীরের লোভনীয় সন্দেশের উপরে খাবার রং দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে পদ্ম, জোড়াফুল এবং হাতুড়ি কাস্তে।

একই প্লেটে সাজান রয়েছে এই মিষ্টিগুলি। মানুষ দেখে অবাক হওয়ার পাশাপাশি চেখেও দেখতে চাইছেন এই স্পেশাল মিষ্টিগুলিকে। দাম রাখা হয়েছে মাত্র ১৫ টাকা। বাঁকুড়া শহরের জুনবেদিয়ার ভৈরব মিষ্টান্ন ভাণ্ডারের পাওয়া যাচ্ছে এই মিষ্টি। মূলত ফলাফলের দিনের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে এই মিষ্টি। রাজনৈতিক দলই হোক বা সাধারণ মানুষ, অর্ডার নিয়ে বানিয়ে ফেলা হচ্ছে এই বিশেষ মিষ্টিগুলি।

আরও পড়ুন: পুরনো প্রথা ছেড়ে মিশ্র পদ্ধতিতে চাষ করুন, অনেক বেশি লাভ হবে

বাঁকুড়ার মিষ্টি বিখ্যাত। সেই বিখ্যাত মিষ্টি নিয়েই লোকসভা নির্বাচন ২০২৪-এর ফলাফলের আগের দিন এল মস্ত চমক। প্রথমে ক্ষীরের গোলাকার সন্দেশ তৈরি করে সেটাকে বিভিন্ন রাজনৈতিক দলের লোগোর আকারের ছাঁচে ফেলা হচ্ছে। তারপর সেই মিষ্টিগুলিকে ফুড কালার দিয়ে রং করে ট্রেতে সাজিয়ে রেখে চলছে মঙ্গলবারের প্রস্তুতি। মিষ্টি দোকানের কর্ণধার বুদ্ধদেব বরাট জানান, এই মিষ্টি এখনও বিক্রি হওয়া শুরু হয়নি। বলা যাচ্ছে না কোন দলের মিষ্টি বেশি বিক্রি হবে। সেই উত্তর একমাত্র মঙ্গলবার জনতা দেবে।

নীলাঞ্জন ব্যানার্জী