ট্রেন্ডিং পোষাক

Jamai Sasthi 2024: বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী? ট্রেন্ডিং কোন পোশাক বাজার মাতাচ্ছে জানেন

উত্তর দিনাজপুর: বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী। প্রথমবারের জামাইষষ্ঠীর অনুষ্ঠানে নতুন জামাই কিংবা শাশুড়ির জন্য কী পোশাক নেবেন বুঝতে পারছেন না? জামাইয়ের জন্য কেমন পোষাক নেওয়া ভাল তা নিয়ে চিন্তা করতে করতেই অনেক শাশুড়ির গলদঘর্ম অবস্থা। তবে আর ভাববেন না, সেই চিন্তা দূর করব আমরা।

জামাইষষ্ঠীতে জামাইয়ের পোশাক বাছাই করা নিয়ে শুধু শাশুড়িদের চিন্তায় পড়তে হয় তা নয়, জামাইরা শাশুড়িদের কী উপহার তানিয়া চিন্তায় পড়ে যান অনেকে। তবে এবারের জামাইষষ্ঠীর আগে বাজারে এসেছে নতুন ট্রেন্ডিং পোশাক। উত্তর দিনাজপুরের বিখ্যাত কাপড় বিক্রেতা সুভাষচন্দ্র রায় জানান, জামাইষষ্ঠীতে জামাইয়ের পোশাক বাছাই করার আগে আভিজাত্যের কথা যেমন মাথায় রাখতে হবে তেমনই এই গরমে আরামের দিকটাও খেয়াল রাখতে হবে। তাই জামাইষষ্ঠীতে পাঞ্জাবির থেকে ট্র্যাডিশনাল কিছু হতে পারে না। তাই জামাইকে দেওয়ার জন্য শাশুড়িরা বেছে নিতে পারেন পাঞ্জাবি। এক্ষেত্রে সবথেকে বেশি ট্রেন্ডিং হল চিকেন কারির পাঞ্জাবি।

আর‌ও পড়ুন: প্লাস্টিকের রমরমায় অবলুপ্তির পথে হুগলির বেত শিল্প

এছাড়াও এই গরমে পাঞ্জাবি পরতে না চাইলে সুতির কুর্তা কিংবা বোম্বে ফ্যাশনেবল টি-শার্ট ছাড়াও সিল্ক ও প্রিন্টের উপরে বিভিন্ন ধরনের শার্ট’ও রয়েছে। তবে শুধু তো জামাই বরণে নয়, শাশুড়িদের জন্য উপহারেও রয়েছে বিভিন্ন ধরনের শাড়ির কালেকশন। এর মধ্যে সবথেকে বেশি ট্রেন্ডিং হল মলমল শাড়ি, ঢাকাই শাড়ি। এছাড়া সিল্ক, লিনেন, জামদানি সহ বিভিন্ন ধরনের শাড়ির কালেকশন রয়েছে। ৭০০ টাকা থেকে ৫০০০ টাকার মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইনের কালেকশন পেয়ে যাবেন।

জামাইষষ্ঠী উপলক্ষে জামাইয়ের জন্য পাঞ্জাবি কিনতে এসে টুলটুলি বৈশ্য জানান, জামাইয়ের জন্য শুধু পাঞ্জাবি নিলে হবে না, সাথে প্যান্ট-শার্ট নিতে হবে। জামাই বরণ এবং জামাইষষ্ঠীর উপহারে আলাদা আলাদা পোশাক কিনতে হচ্ছে।

পিয়া গুপ্তা