তখনও দাউদাউ করে জ্বলছে লরিটি।

Fire Incident: পেট্রোল পাম্পের সামনে দাউ দাউ করে জ্বলছে লরি! মধ্যরাতে জাতীয় সড়কে মৃত্যু ফাঁদ

পশ্চিম বর্ধমান: মধ্যরাতের জাতীয় সড়কে আপন খেয়ালে চলছিল সব গাড়িগু। কিন্তু তার মধ্যেই ভয়ঙ্কর বিপদ। জাতীয় সড়কের মাঝে দাউদাউ করে জ্বলে গেল একটি রড বোঝাই লরি। সামনেই ছিল পেট্রোল পাম্প। যে কারণে বিপদের আশঙ্কা এক লহমায় আরও অনেকটা বেড়ে যায়। বিপদ বুঝে বেরিয়ে আসেন লড়ির চালক এবং খালাসি।

রানিগঞ্জের পাঞ্জাবি মোড় এলাকার ঘটনা। সেখানেই আসানসোল থেকে দুর্গাপুরের অভিমুখে যাচ্ছিল একটি রড বোঝাই লরি। হঠাৎ করেই রাস্তার ডিভাইডারে ধাক্কা মারে লরিটি। তারপর‌ই লরির কেবিনে আগুন লেগে যায়। দুর্ঘটনাস্থলের পাশেই ছিল পেট্রোল পাম্প। যে কারণে সবাই রীতিমত আতঙ্কে কাঁটা হয়ে ওঠেন। কারণ সেখানে বিস্ফোরণ হলে যে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারত।

আর‌ও পড়ুন: মুম্বই থেকে ট্রেনে চেপে বাড়ি ফিরছিলেন, সাতদিন পরেও সন্ধান নেই পরিযায়ী শ্রমিকের

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে ছুটে আসে দমকলের একটি ইঞ্জিন। প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। অন্যদিকে এই অগ্নিকাণ্ডের জেরে রড বোঝাই লরিটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। লরির কেবিনটি সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়। অগ্নিকাণ্ডের পর বিপদ বুঝে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যান গাড়ির চালক এবং খালাসি।

এই বিষয়ে দমকলের এক আধিকারিক জানিয়েছেন, সম্ভবত শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছিল। লরিটিতে খুব দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে। তবে প্রত্যক্ষদর্শীদের তৎপরতায় দমকল দ্রুত খবর পায়। তাই খুব কম সময়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। নয়ত বড়সড় বিপদ হতে পারত। তবে বড় কোন‌ও বিপদ শেষ পর্যন্ত ঘটেনি।

নয়ন ঘোষ