প্রশিক্ষকের সঙ্গে সফল হওয়া দুই প্রতিযোগী

Local Sports: জাতীয় স্তরের জুডোয় জোড়া সাফল্য, সোনা জয় দুই পড়ুয়ার

পূর্ব মেদিনীপুর: জাতীয় স্তরের জুডো প্রতিযোগিতায় সাফল্য পেল রামনগরের দুই স্কুল পড়ুয়া। পড়াশোনার পাশাপাশি তাদের এই অভাবনীয় সাফল্যে খুশি জুডো প্রশিক্ষক থেকে পরিবারের সদস্যরা। প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় স্তরে সোনা জয়ের কাহিনী অদম্য লড়াইয়ের বার্তা দেয়। জাতীয় স্তরে এই জুডো প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গের মধ্যে রামনগর জুডো অ্যাসোসিয়েশনের চারজন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছিল। তাদের মধ্যে দু’জন প্রতিযোগিতায় সফল হয়েছে।

দ্বাদশ শ্রেণির ছাত্র সুহিত্র দাস ও সপ্তম শ্রেণির ছাত্রী তৃপ্তি রায় জাতীয় স্তরের জুডো প্রতিযোগিতায় সোনা জিতে তাক লাগিয়ে দিয়েছে সকলকে। পড়াশোনার পাশাপাশি জুডো প্রশিক্ষণ নিয়ে সাফল্য ছিনিয়ে এনেছে তারা। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন প্রতিবছর জাতীয় স্তরের জুডো প্রতিযোগিতা আয়োজন করে। এবার এই প্রতিযোগিতার আসর বসেছিল ছত্তিশগড়ে‌। জাতীয় স্তরের নামিদামি প্রতিযোগীদের সঙ্গে অসাধারণ লড়াই করে এই পদক ছিনিয়ে এনেছে তারা। রামনগর জুডো অ্যাসোসিয়েশনের প্রশিক্ষক অজয় নন্দী প্রত্যন্ত এলাকায় স্কুল পড়ুয়াদের জুডো প্রশিক্ষণ দিচ্ছেন।

আর‌ও পড়ুন: স্কুটি থেকে পড়ে যাওয়া ব্যাগ খুলতেই হাঁ সকলে! অভিবাবকরা ফিরিয়ে দিলেন ‘কুবেরের ধন’

রামনগর-১ পঞ্চায়েত সমিতির পাশে গড়ে উঠেছে জুডো প্রশিক্ষণ কেন্দ্র। এই প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রতি বছর ছাত্র-ছাত্রীরা একের পর এক প্রতিযোগিতায় সফল‌ হচ্ছে। ‌ছত্তিশগড়ে আয়োজিত জাতীয় পর্যায়ে জুডো প্রতিযোগিতায় মেয়েদের ৪৫ কেজির বিভাগে সোনা জিতেছে তৃপ্তি রায়। অন্যদিকে ছেলেদের ৬৫ কেজি বিভাগে প্রথম হয়ে সোনা পেয়েছে সুহিত্র দাস।

রামনগরের দুই ছাত্র-ছাত্রীর এই সাফল্যে স্বভাবতই খুশি সবাই। জুডোর প্রশিক্ষক সারা বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে জুডো শিখিয়ে চলেছেন। ছাত্র-ছাত্রীদের অসাধারণ সাফল্যে খুশি জুডো প্রশিক্ষক অজয় নন্দী। আগামী দিনে আন্তর্জাতিক ইভেন্টে সাফল্য পেতে চায় কৃতি ছাত্র-ছাত্রীরা। শুধু ছাত্রছাত্রী নয়, অভিভাবক অভিভাবিকারাও এই সাফল্যে আনন্দিত।‌‌

সৈকত শী