Modeling Competition: ইউটিউব দেখে মডেলিংয়ে বাজিমাত! ফ্যাশন শো’তে প্রথম বন্ধ চা বাগানের তরুণ…

আলিপুরদুয়ার: ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল মডেল হওয়ার। কিন্তু সঠিক প্রশিক্ষণ না থাকাটা সেই স্বপ্ন পূরণের পথে বাধা হচ্ছিল বিশেষ বিশ্বা’র। শেষে ইউটিউব এই তরুণের স্বপ্নপূরণ করল। মাত্র ১৭ বছর বয়সে মডেলিংয়ে সেরার পুরস্কার পেলেন বন্ধ চা বাগানের এই তরুণ।

ইউটিউব দেখে মডেলিং শেখেন বিশেষ বিশ্বা। তারপরই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম স্থান অর্জন করলেন। থাকেন ভারত -ভুটান সীমান্তের বন্ধ দলসিংপাড়া চা বাগানে। বিশেষের পরিবারের তরফে জানা গিয়েছে, এই এলাকায় সমস্ত রকম সুযোগ-সুবিধার অভাব। সেখানে মডেলিং আর‌ও অনেক দূরের বিষয়। তাছাড়া অভাবের সংসারে ভাল জামাকাপড় নেই। একটু ঠিকঠাক পোশাক কিনতে হলে যেতে হয় আলিপুরদুয়ার সদরে। মডেল হতে গেলে প্রয়োজন সঠিক প্রশিক্ষণের, যা এখানে সম্ভব ছিল না। তবুও বিশেষ হাল ছাড়েননি। যেখানেই মডেলিং শো হত সেখানে চলে যেতেন। অনুষ্ঠানগুলি থেকেই যা শেখার শিখেছেন।

আর‌ও পড়ুন: দোকানের খাবারে শুধুই বিষ! হানা দিতেই যা যা দেখা গেল

এই বিষয়ে বিশেষ বিশ্বা বলেন, বিখ্যাত মডেল হওয়া আমার জীবনের লক্ষ্য। তার জন্যই কোথাও মডেলিং শো হলে সেখানে চলে যাই। জয়ী হওয়ার লক্ষ্য থাকে না, বরং শিখতে যাই। কীভাবে নিজের হাঁটাচলা, কথাবলা, জীবনযাত্রা উন্নত করা যায় সে সম্পর্কে জ্ঞান অর্জন করি। বালুরঘাটে সম্প্রতি একটি ফ্যাশন শো হয়েছিল। সেখান থেকে জয়ী হয়ে নিজের এলাকায় ফিরেছেন বিশেষ। গ্রামের ছেলের এই সাফল্য দেখতে ছুটে আসেন এলাকার বাসিন্দারা। তাঁর জয়ে সকলেই আপ্লুত।

অনন্যা দে