জেলা হাসপাতালে দুরারোগ্য চিকিৎসার ক্ষেত্রে বায়োপ্সি পরীক্ষা হবে বিনামূল্যে 

Free Biopsy Test: এই জেলায় বিনামূল্যে বায়োপ্সি টেস্টের সুযোগ

দক্ষিণ দিনাজপুর: দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হলেও আর চিন্তা নেই। এবার জেলাতেই মুশকিল আসান। আধুনিক চিকিৎসার সমস্ত বন্দোবস্ত ও পরিকাঠামো তৈরি করা হয়েছে বালুরঘাট জেলা হাসপাতালে। জেলা স্বাস্থ্য দফতর থেকে জানা গিয়েছে, চলতি মাস থেকেই বিনামূল্যে বায়োপ্সি পরীক্ষা হবে জেলায়।

ইনটেনসিভ কেয়ার ইউনিট, ক্রিটিক্যাল কেয়ার ইউনিট বা নবজাতক শিশুদের জন্য এসএনসিইউ এগুলি আগেই তৈরি হয়েছে। সেই পরিষেবা সম্পূর্ণ বিনামূল্যে পাচ্ছেন জেলার মানুষ। এবার আর‌ও একধাপ এগিয়ে বালুরঘাট হাসপাতালে শুরু হতে চলেছে বিনামূল্যে বায়োপ্সি টেস্ট। যা এতদিন দক্ষিণ দিনাজপুর জেলায় পাওয়া যেত না। বায়োপ্সি পরীক্ষা জেলায় শুরু হলে তা ক্যান্সার চিকিৎসার ক্ষেত্রে জেলাতে বড় পদক্ষেপ হবে বলে চিকিৎসক মহলের ধারণা।

আরও পড়ুন: গণ প্রতিরোধ গড়ে টাওয়ার বসানো আটকে দিলেন গ্রামবাসীরা

দক্ষিণ দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুদীপ দাস জানিয়েছেন, আগে মালদহ, শিলিগুড়ি অথবা কলকাতা থেকে বায়োপ্সি রিপোর্ট আনতে হত। যা ছিল সময় সাপেক্ষ এবং অত্যন্ত খরচ সাপেক্ষ। এখন থেকে এই সুবিধা সম্পূর্ণ বিনামূল্যে জেলাতেই পাওয়া যাবে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের নতুন ১০ তলা ভবনের অষ্টম তলায় এই বায়োপ্সি পরীক্ষার পরিকাঠামো গড়ে তোলা হয়েছে। এবার শুধু শুরু করার অপেক্ষা। এর আগেই জেলা হাসপাতালে এমআরআই পরিষেবা চালু হয়েছে পিপিপি মডেলে।

সুস্মিতা গোস্বামী