প্রার্থীদের সঙ্গে নরেন্দ্র মোদী 

Modi on Dilip Ghosh: দিলীপ ঘোষকে নিয়ে বড় খবর, ‘পুরনো’ কথা জানালেন নরেন্দ্র মোদি!

পশ্চিম মেদিনীপুর: লোকসভা নির্বাচনের মাঝে ফের একবার নির্বাচনের প্রাক্কালে খড়্গপুরে সভা করলেন নরেন্দ্র মোদি। রবিবার বিকেলে নিমপুরা আর্য বিদ্যাপীঠের মাঠে তিনি সভা করেন। লোকসভা নির্বাচনের মেদিনীপুর কেন্দ্রে নির্বাচনের আগে শেষ রবিবারে, রবিবাসরীয় প্রচার সারলেন  প্রধানমন্ত্রী। বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল এবং হিরণ চট্টোপাধ্যায়ের সমর্থনে তিনি সভা করেন। বিরোধীদের আক্রমণ শানানো শুধু নয়, তিনি ভূয়সী প্রশংসা করেন বিদায়ী সাংসদ দিলীপ ঘোষেরও।

দিলীপ ঘোষের খাসতালুক হিসেবে পরিচিত মেদিনীপুর। কিন্তু সেই মেদিনীপুর লোকসভা কেন্দ্রে এবার বিজেপি প্রার্থী করেছে আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে। অন্যদিকে ঘাটালে, দেবের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন খড়গপুর সদরের বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ। নির্বাচনের আগে রবিবার খড়্গপুরে জনসভা করলেন তিনি। বহু মানুষের সমাগম হয়েছিল এই মোদির সভায়।

আরও পড়ুন: ডাইনোসরের থেকেও পুরনো-শক্তিশালী, ঘুরে বেড়ায় ঘরময়! বেঁচে থাকবে পরমানু যুদ্ধ হলেও! বলুন তো, কোন প্রাণী?

নরেন্দ্র মোদির এই জনসভায় উপস্থিত ছিলেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ দিলীপ ঘোষ, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ অন্যরা। মঞ্চে এসেই তিনি পীঠ চাপড়ে দেন দিলীপ ঘোষ ও সুকান্তর। দিলীপ ঘোষকে কাছে ডেকে বেশ কিছুক্ষণ কথা বলেন নরেন্দ্র মোদি। এরপর বক্তব্য রাখতে গিয়ে দিলীপ ঘোষের ভূয়সী প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী। তিনি উল্লেখ করেছেন দিলীপ ঘোষের সঙ্গে তার সম্পর্ক বহুদিনের।

তবে রবিবার বিজেপি কর্মী সমর্থকদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। হাতে আঁকা একা একাধিক ছবি প্রধানমন্ত্রীকে উপহার দেন বিজেপি কর্মী সমর্থকরা। শুধু তাই নয়, এদিন দর্শক আসনে নজর কাড়ে রাম বেশে এক বালকের সাজ দেখে। সেই ছোট্ট খুদের অবশ্য হাতে ছিল নরেন্দ্র মোদির ছবি। শুধু তাই নয়, একাধিক হাতে আঁকা ছবি এদিন উঁচিয়ে নরেন্দ্র মোদিকে সম্মান জানিয়েছে বিজেপি কর্মী সমর্থকরা।

মেদিনীপুর এবং ঘাটাল দুই লোকসভা আসনে বিজেপিকে জয়ের অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী। রবিবার বক্তব্য রাখতে গিয়ে বেশ কয়েক লাইনের গান শোনালেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল।

—-  রঞ্জন চন্দ